ইউপি নারী সদস্যদের নিয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২২ জুন ২০২২ ১৯:২৫; আপডেট: ২২ জুন ২০২২ ১৯:২৬

রাজশাহী জেলার ৯টি ইউনিয়নের সংরক্ষিত নারী আসনের সদস্য নিয়ে বুধবার ইউনিয়ন পরিষদ সংশ্লিষ্ট আইন ও বিধি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রশিক্ষণের উদ্বোধন করেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, জনসেবা অলাভজক একটি কাজ। কারণ একজন ইউপি সদস যে সম্মানী পান তা দিয়ে তাদের মাসে যাতায়াতে শেষ হয়ে যায়। অনেক ইউপি সদস্য আছেন এই সেবা প্রদান করতে যেয়ে নিজের জমি ও বসতভিটা পর্যন্ত বিক্রি করে দিয়েছেন। এরপরেও তাঁরা জনসেবা করে যাচ্ছেন। প্রায় সকল ইউপিতে নারী সদস্যরা খুব একাট কাজ করতে পারেন না। কারন পুরুষ সদস্যরা প্রকল্প তৈরী করে নারী সদস্যদের প্রকল্প সভাপতি করে শুধুমাত্র স্বাক্ষর করিয়ে নেন। কিন্তু কোথায় কি কাজ চলছে সেগুলো অনেক সদস্য জানেন না। তিনি আরো বলেন,এই পেশাকে সম্মানের সাথে দেখতে হবে। সেইসাথে নিজের কাজ ও দায়িত্ব সম্পর্কে অবহিত থাকতে হবে।

প্রশিক্ষণে রাজশাহী স্থায়ী সরকারের উপপরিচালক শাহানা আখতার জাহান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারিয়া পেরেরা। এছাড়াও এডিএম, ম্যাজিস্ট্রেটসহ জেলার বিভিন্ন ইউনিয়নের ৭২জন সংরক্ষিত আসনের নারী সদস্য উপস্থিত ছিলেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top