৯ ঘণ্টা পর রাজশাহীতে ট্রেন চলাচল স্বাভাবিক

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১০:৪০; আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ০৮:৩৫

ছবি: প্রতীকী

বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ৯ ঘণ্টা বন্ধ থাকার পর রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল চলাচল আবারও চালু হয়েছে। আজ মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বিষয়টি নিশ্চিত

তিনি জানান, বাংলাবান্ধা ট্রেনটি রাত ৯টায় রাজশাহী রেলস্টেশন থেকে ছেড়ে যায়। সরদহ স্টেশনের ১ নম্বর লাইনে ঢোকার সময় ট্রেনটির শেষ বগি লাইনচ্যুত হয়ে ২ নম্বর লাইনের উপরে উঠে পড়ে।

এরপর ঈশ্বরদী থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে সারা রাত ধরে কাজ করে লাইন ক্লিয়ার করলে সকাল ৬.৪৫ মিনিটে ট্রেন চলাচল শুরু হয়।

অসীম কুমার তালুকদার বলেন, "২ নম্বর লাইন থেকে বগিটি ১ নম্বর লাইনে নিয়ে আসা হয়েছে। গার্ডের বগি হওয়ায় সেটা রেখেই বাংলাবান্দা এক্সপ্রেস ট্রেনটি চলাচল শুরু। দুপুরের মধ্যে সেই লাইনটিও ক্লিয়ার হবে বলে আশা করি।"

রাতে আটকে পড়া চিলাহাটি থেকে রাজশাহীগামী তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী এসে পৌঁছে। এরপর ঢাকাগামী সিল্কসিটি এক্সপ্রেস ছেড়ে যায়।

এর আগে, সোমবার (১২ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে রাজশাহী থেকে পঞ্চগড়গামী বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি চারঘাটের সরদহ রেলওয়ে স্টেশনের অদূরে লাইনচ্যুত হয়। তবে কেউ হতাহত হয়নি।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top