বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২৩ ১৭:৩৮; আপডেট: ২ মে ২০২৪ ০৭:২৮

সংগ্রহীত

রাজশাহী বিভাগীয় উন্নয়ন সমন্বয় কমিটির সভা আজ (১৯ডিসেম্বর) মঙ্গলবার বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর সভায় সভাপতিত্ব করেন।

সভায়ভার্চুয়ালি যুক্ত হয়ে কৃষি বিভাগের পক্ষ থেকে জানানো হয়, রোপা আমন ধান ও পেঁয়াজের ভালো ফলন হয়েছে। পেঁয়াজ সংরক্ষণের কী ব্যব¯’া গ্রহণ করা হয়েছে সে বিষয়ে জানতে চাইলে জানানো হয়,পেঁয়াজ সংরক্ষণ করার জন্য কৃষকরা ছোট ছোট ঘর তৈরি করছে, যেখানে ৫/৬ মাস পেঁয়াজ সংরক্ষণ করা যাবেÑ যার ফলে বাজারে পেঁয়াজের চাহিদা অনেকটাই লাঘব হবে।

সামাজিক বনায়নের গাছ কেটে যেন কেউ রাস্তায় নাশকতা তৈরি করতে না পারে সেদিকে নজর দিতেসভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে বন বিভাগকে নির্দেশনা দেন বিভাগীয় কমিশনার । করাত কলও যেন কেউ নাশকতার কাজে ব্যবহার করতে না পারে লক্ষ্য রেখে প্রয়োজনীয় ব্যব¯’া গ্রহণ করার এবং প্রয়োজনবোধে প্রশাাসনের সহযোগিতা নেওয়ার নির্দেশ দেন।
বিভাগীয় কমিশনার বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে একটি মহল নাশকতা সৃষ্টির চেষ্টা করছে। ২০১৩ ও ১৪ সালের মতো ওয়াজের মাধ্যমে কেউ যেন নাশকতা সৃষ্টি করতে না পারেসেদিকে লক্ষ্য রাখতেইসলামী ফাউন্ডেশনকে নির্দেশ দেন । আগামী ২৫ ডিসেম্বর খ্রিস্ট ধর্মাবলম্বীদের বড় দিনের অনুষ্ঠানে গির্জার আশেপাশে ওয়াজ মাহফিলের অনুমতি দিতে নিষেধ করেন তিনি। এ সময় বড় দিন, থার্টি ফাস্টনাইট এবং নির্বাচন চলাকালীন সময়ের মধ্যে সকল প্রকার আতশবাজি, ফানুস ব্যবহারে নিষেধ করা হয়।
রাজশাহী বিভাগের বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানএবং বিভাগের আট জেলার জেলা প্রশাসকগণ এ সমন্বয় সভায় অংশগ্রহণ করেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top