নওগাঁ-২ এর এমপি প্রার্থী আমিনুল হকের ইন্তিকাল

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২৩ ১১:৩৭; আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ১১:৫৮

ছবি - ইন্টারনেট

নওগাঁ-২ আসনের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র এমপি পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক (৭৫) আর নেই। শুক্রবার (২৯ ডিসেম্বর) ভোর সাড়ে ৪ টার দিকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

আগামী ৭ জানুয়ায়ী অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাতিল হওয়া মনোনয়নপত্র তিনি উচ্চ আদালতের রিট আবেদনের মাধ্যমে ফেরত পেয়ে স্বতন্ত্র এমপি পদপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দীতা করছিলেন। তবে নির্বাচনের মাঠে স্বতন্ত্র ওই প্রার্থীর কোন গণসংযোগ বা তেমন কোন প্রচার প্রচারণা চোখে পড়েনি এলাকাবাসীর।

স্থানীয়রা জানান, প্রার্থীতা ফিরে পেতে ঢাকায় অবস্থানকালে গত ২৭ ডিসেম্বর অসুস্থতাজনিত কারণে ও হৃদরোগে আক্রান্ত হয়ে স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক ঢাকার একটি হাসপাতালে ভর্তি হন।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় ধামইরহাট উপজেলার লক্ষনপাড়া গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে নজিপুর পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক শুক্রবার ভোর রাতে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রীসহ ১ পুত্র সন্তান ও অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

নওগাঁ জেলা প্রশাসক ও রিটার্ণিং অফিসার গোলাম মওলা জানান, উচ্চ আদালতের রায়ের প্রেক্ষিতে তার প্রার্থীতা ফিরে পেলে ২৮ ডিসেম্বর সন্ধায় স্বতন্ত্র এমপি পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক প্রতিনিধির মাধ্যমে প্রতীক বরাদ্দ নিয়েছেন।

তবে নির্বাচনের পুনঃ তফসীল হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিধি ও আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে এবং আজ দুপুরের মধ্যেই তা জানানো হবে।

উল্লেখ্য যে, ধামইরহাট-পত্নীতলা নির্বাচনী (নওগাঁ-২) আসনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত দলীয় এমপি শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টির প্রার্থী কেন্দ্রীয় জাপা নেতা এড. তোফাজ্জল হোসেন, আওয়ামী লীগের স্বতন্ত্র এমপি প্রার্থী ইঞ্জিনিয়ার এইচ এম আখতারুল আলমও এই আসনে প্রতিদ্বন্দীতা করছেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top