ছিন্নমুল মানুষদের মাঝে পৌছেনি শীতবস্ত্র

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২৩ ১৮:২৩; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ০৭:১০

ফাইল ছবি

রাজশাহীতে বাড়ছে শীতের তীব্রতা। আজ রোববার সকাল সাড়ে ৯টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। যানবাহনগুলোকে হেডলাইট ও ফাদার লাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। সকালে বাতাসের গতি ছিল, ঘণ্টায় চার কিলোমিটার। রোববার সকাল ৯টায় রাজশাহীতে দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এদিকে ছিন্নমুল ও দুস্থ মানুষদের মাঝে এখনও পৌছেনি শীতবস্ত্র।

আবহাওয়া অফিস জানায়, গত কয়েকদিন থেকে বিকেলের পরে রাজশাহীতে হিমেল হাওয়া শুরু হচ্ছে। সেই হিমেল হাওয়া গভীর রাত পর্যন্ত বইছে। হিমেল হওয়ার কারণে বেশি শীত অনুভূত হচ্ছে।
গত শনিবার ও শুক্রবারের রাজশাহীর আবহাওয়া তথ্য বিশ্লেষণ করে জানা গেছে, শুক্রবারের তুলনায় শনিবার রাজশাহীতে কমছিল সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৮ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্র ১৬ ডিগ্রি সেলসিয়াস। আর শনিবার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সন্ধ্যায় ঘণ্টায় ২ কিলোমিটার বেগে বাতাস বইছে।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষক লতিফা হেলেন বলেন, গত শুক্র ও শনিবারের তথ্য মতে তথ্য মতে রাজশাহীতে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা কমেছে। আজকের তাপমাত্রাও কমতে পারে। শীতের সঙ্গে রাজশাহীতে হিমেল হাওয়া বইছে। তাই বেশি শীত অনুভূত হচ্ছে। এদিকে গতকাল রোববার সকাল সাড়ে ৯টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। যানবাহনগুলোকে হেডলাইট ও ফাদার লাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। নগরীতে ছিন্নমুল ও দুস্থ মানুষদের মাঝে এখনও পর্যাপ্ত শীতবস্ত্র পৌছেনি। যার কারণে শীত বাড়লে তাদের দুর্ভোগ চরমে পৌছাবে বলে আশংকা করা হচ্ছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top