সিংড়ায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, ভাঙচুর, তিন পুলিশ সদস্য আহত

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৪ জানুয়ারী ২০২৪ ২২:১৩; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৮:২৮

ছবি: সংগৃহীত

নাটোরের সিংড়ায় লিফলেট বিতরণ করাকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিন পুলিশ সদস্য আহত হয়েছে।। এসময় ঘটনাস্থল থেকে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থী দাউদার মাহমুদসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

এ ঘটনার পর বিএনপি কর্মীরা পরিবহন ও আওয়ামী লীগের নেতাকর্মীরা দাউদার মাহমুদের ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করেছে। এদিকে এ ঘটনার তীব্র নিন্দা ও আটক নেতাকর্মীদের মুক্তি দাবি করেছে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার বেলা ১১টায় সিংড়া বাসস্ট্যান্ড এলাকায় বিএনপি লিফলেট বিতরণ শুরু করে। এসময় পুলিশ বাধা দিলে পুলিশের সাথে বিএনপি কর্মীদের সংঘর্ষ বেধে যায়। এসময় সিংড়া থানার এসআই আব্দুর রহিম ও আরো দুই পুলিশ সদস্য আহত হয়।

আহত অপর দুই সদস্য হলেন আঃ মালেক ও আঃ লতিফ। আহত দুজন প্রাথমিক চিকিৎসা নিয়েছে ও একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এসময় পুলিশ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দাউদার মাহমুদসহ তিনজনকে আটক করে।

এতে ক্ষিপ্ত হয়ে বিএনপি নেতাকর্মীরা সিংড়া সার্কেলের এএসপি মো. আকতারুজ্জামানের সরকারি গাড়িসহ মহাসড়কের ৭টি গাড়ি ভাঙচুর করে। পরে শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা দাউদার মাহমুদের পেট্রোল পাম্পে হামলা করে পাম্প ও গাড়ি ভাঙচুর করে। এসময় সিংড়া থানা পুলিশ ও ডিবি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে বেলা ১২টার দিকে আইসিটি প্রতিমন্ত্রী ও নাটোর-৩ আসনের নৌকার প্রার্থী এডভোকেট জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

তাৎক্ষণিক নাটোরের পুলিশ সুপার তারিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। এ বিষয়ে নাটোরের পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, বিএনপিরা কর্মীদের অতর্কিত হামলায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। এসময় বিএনপি কর্মীরা বেশ কয়েকটি পরিবহন ভাঙচুর করে।

এরপরে পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দাউদার মাহমুদসহ তিনজনকে আটক করা হয়।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top