সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে রাজশাহীতে জাসদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২১ ১৪:৫৬; আপডেট: ১৮ অক্টোবর ২০২১ ১৪:৫৬

বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তারা।

দেশের বিভিন্ন স্থানে পূজা মন্ডপ, মন্দির ও ঘরবাড়িতে হামলার প্রতিবাদে রাজশাহীতে জাসদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৮ অক্টোবর) বেলা ১১ টায় নগরীর আলুপট্টি থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে রাজশাহী মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে রাজশাহী প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী সমাবেশ অনুষ্ঠিত হয়।

জাসদের প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন জাসদ মহানগর সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী।

বক্তব্য রাখেন, জাসদ মহানগর সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু, মহানগর সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন , মহনগর সহ সভাপতি আশরাফুল ওমর দুলাল, জেলা সহ সভাপতি শামসুল জামান, জেরা জাসদ নেতা আবু সুফিয়ান বাবু, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল করিম কাজল, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম সুজন সহ মহানগর জাসদের নেতৃবৃন্দ।

বক্তরা জানান 'বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির অভিযাত্রাকে ব্যাহত করতেই ধর্মান্ধ সাম্প্রদায়িক রাজনৈতিক শক্তি সুপরিকল্পিতভাবে গুজব রটিয়ে দেশের বিভিন্ন স্থানে হিন্দুদের পূজা মন্ডপ, মন্দির, ঘরবাড়িতে হামলা করেছে ।

ধর্মান্ধ সাম্প্রদায়িক শক্তির ষড়যন্ত্র ও অপতৎপরতা রোধে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর অপ্রস্তুত অবস্থা ও গাফিলতির কারণেই মূল্যবান কয়েকটি প্রাণ ঝরে গেল। গুজব রটনাকারী ও উস্কানীদাতা, হামলাকারীদের খুঁজে বের করে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

বক্তারা জানান, সরকার ও প্রশাসনের উপর সব দায়িত্ব ছেড়ে না দিয়ে দেশের সকল গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক রাজনৈতিক এবং সামাজিক শক্তিকে মাঠে শক্তি সমাবেশ করতে হবে ।

এছাড়াও রাজশাহী মহানগরীর জিরো পয়েন্টে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদসহ আরো কয়েকটি ব্যানারে মানববন্ধন করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ষোঘসহ নেতৃবৃন্দ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top