হিজরি নববর্ষের প্রথম জুমায় মসজিদুল আকসায় মুসল্লিদের ঢল

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২২ জুলাই ২০২৩ ২২:২৫; আপডেট: ১৭ জুন ২০২৪ ০৭:২৬

ছবি: ফাইল

বিশ্ব মুসলিম উম্মাহর প্রথম কেবলাখ্যাত ফিলিস্তিনের পবিত্র মসজিদুল আকসায় হিজরি নববর্ষের প্রথম জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে। নামাজে বিভিন্ন প্রান্ত থেকে সমাগত মুসল্লিদের ঢল নামে।

শুক্রবার (২১ জুলাই) অনুষ্ঠিত জুমার নামাজে ইসরাইলি দখলদার বাহিনীর বাধা-বিপত্তি উপেক্ষা করে ৫০ হাজারের বেশি মুসল্লি অংশ নেন। এ সপ্তাহে জুমার নামাজের ইমামিত করেন মসজিদুল আকসার খতিব শায়খ মোহাম্মদ হুসাইন।

জেরুজালেমের ইসলামিক অ্যাফেয়ার্স অব ওয়াকফ কাউন্সিল জানায়, নতুন হিজরি সনের প্রথম জুমার নামাজে অংশ নিতে ভোরবেলা থেকেই মুসল্লিদের আগমন শুরু হয়।

আল কুদস (জেরুসালেম) ও অন্যান্য স্থান থেকে আগত ৫০ হাজারের বেশি মুসল্লি জুমার নামাজ পড়েছেন। ফিলিস্তিনিদের চলাচল গতিরোধ করতে আল কুদস শহরে ইসরাইলি সৈন্য বাহিনী মোতায়েন করা হয়। পবিত্র মসজিদে প্রবেশে পশ্চিম তীর ও গাজা এলাকার বাসিন্দাদের প্রবেশে কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়।

জুমার খুতবায় শায়খ হুসাইন উপস্থিত মুসল্লিদের মসজিদে অবস্থান অব্যাহত রাখার আহ্বান জানিয়ে বলেন, পবিত্র মসজিদুল আকসা রক্ষার দায়িত্ব সব মুসলিমের। পবিত্র এ ভূমি দখলের জন্য ফিলিস্তিন জাতির বিরুদ্ধে ইসরাইল সব ধরনের হীন ষড়যন্ত্র করে যাচ্ছে। সর্বোচ্চ চেষ্টার মাধ্যমে মুরাবিতদের এখানে অবস্থান করতে হবে। তাহলে ফিলিস্তিনের পবিত্র এ স্থানের বিজয় নিশ্চিত হবে।

সূত্র : দ্য প্যালেস্টাইন ইনফরম্যাশন সেন্টার ও অন্যান্য



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top