টানা তৃতীয় জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন মাদারল্যান্ড হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২২ ২১:৪৭; আপডেট: ১৬ মার্চ ২০২২ ০৮:৩০

টানা তৃতীয় জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন মাদারল্যান্ড হাসপাতাল

হাসপাতাল ও ডায়াগনষ্টিক প্রিমিয়ার লিগ ক্রিকেট টুর্ণামেন্ট ২০২২ এ জেনারেল হাসপাতালকে ৯৪ রানে হারিয়েছে মাদারল্যান্ড ইনফার্টিলিটি সেন্টার এন্ড হাসপাতাল। এ
টুর্ণামেন্টে মাদারল্যান্ড হাসপাতাল টানা তৃতীয় জয় তুলে নিল। বিশাল ব্যবধানের এ জয়ের মধ্যে দিয়ে প্রথম দল হিসেবে অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন ও দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করল তারা।

রোববার (২৭ ফেব্রুয়ারি) সকালে রাজশাহী মেডিকেল কলেজ মাঠে টসে জিতে জেনারেল হাসপাতাল ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। মাদারল্যান্ড হাসপাতাল প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ১৪ ওভারে ৪ উইকেট হারিয়ে তুলে নেয় ১৬০ রান। অধিনায়ক টনি ৩টি ছয় ও ৫টি চার হাঁকিয়ে তুলে নেন এই ম্যাচের সর্বচ্চো ৪৯ রান, ব্যক্তিগত ফিফটি থেকে মাত্র ১রান বাকী থাকতে নির্ধারিত ১৪ ওভার শেষ হয়ে যায় অপারাজিত হয়ে মাঠ ছাড়েন রানের মেশিন ব্যাটার টনি। সকালে মাঠ ভিজে থাকায় ব্যাটে বলে খেলাটা কিছুটা তাপহীন মনে হচ্ছিল, তবে মাদারল্যান্ডের ব্যাটারদের ব্যাটে রানের তাপে জ্বলে উঠে মাঠ। ইউসুফের ব্যাটে গতি পায় রানের চাকা ৩টি ছক্কা আর ২টি চারে সংগ্রহ করেন ৩৬ রান। ইউসুফের সাথে ওপেনিং জুটিতে নামা আলামিন করেন ২টি চারের মারে ১৩ রান। ওয়ান ডাউনে নেমে আলো তেমন ব্যাটে অলো ছড়াতে পারেনি মাত্র ২ রানে ফিরেন। চতুর্থ ব্যাটার হবে নামেন ইসাহাক ঝড়গতিতে ১ ছয় ও ও ২টি চারের মারে ২০ রান আসে তার ব্যাট থেকে। বাউন্ডারি লাইনে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন ইসাহাক। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ব্যাট হাতে নামেন অধিনায়ক টনি, ঝড় তোলেন ব্যাটে চোখ ধাঁধানো ছয়-চারের মারে তুলে নেন ম্যাচের সর্ব্বচ্চো ৪৯ রান। ওপেনার ইউসুফ লম্বা ইনিংস খেলে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন ৩৬ রানে। ৫ম ব্যাটার হিসেবে নামেন সম্রাট ২টি ছয়ের মারে তুলে নেন ১৭ রান, নির্ধারিত ১৪ ওভার শেষে দলীয় ১৬০ রানে অপরাজিত থেকে মাট ছাড়েন টনি ও সম্রাট।

বল হাতে জেনারেলের হাবিব ৪ ওভার বল করে ৪৮ রান খরচায় তুলে নেন ২ উইকেট। শাহীন ও মঈন পান ১টি করে উইকেট। শাহীন ৪ ওভার বল করে দেন ৪২ রান। মঈন ২ ওভার করে দেন ১৬ রান।

১৬০ রান তাড়া করতে নেমে জেনারেল হাসপাতাল নির্ধারিত ১৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে সংগ্রহ করে ৬৬ রান। ব্যাট হাতে জেনারেলের ব্যাটাররা যেন আসা যাওয়ার খেলায় মেতে উঠেন। জেনারেলের হয়ে সর্ব্বচ্চো রান এনে দেন হাবিব ১টি ছয়ের ও ২টি চারের মারে করেন ২৮ রান। শাহীন করেন ১০ রান। এছাড়া ডাবল ডিজিটে যেতে পারেননি কোন ব্যাটার।

জেনারেল শিবিরে ধস নামান মাদারল্যান্ডের অলরাউন্ডার সম্রাট, তিনি একাই তুলে নেন ৬ উইকেট । ৪ ওভার বল করে মাত্র ১১ রান দিয়ে তুলে নেন ৬টি উইকেট। ইসাহাক ৩ ওভার বল করে ২০ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট ।
আলামিন ২ ওভার করে ১৪ রানের বিনিময়ে ১ উইকেট নেন।
৬টি উইকেট আর ঝড়ো গতিতে ১৭ রান সংগ্রহের পুরুস্কার হিসেবে মাদারল্যান্ডের সম্রাট
ম্যানঅবদ্যা ম্যাচ।

এমএস ইসলাম



বিষয়: ক্রিকেট


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top