এমপি ফারুকের

রাজনৈতিক কার্যালয়ের ম্যানহোলে আ.লীগ কর্মীর লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২৩ ১৮:১৩; আপডেট: ২ মে ২০২৪ ০৯:৫৫

ফাইল ছবি

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের এমপি ওমর ফারুক চৌধুরীর রাজনৈতিক কার্যালয়ের পাশের ম্যানহোল থেকে নয়নাল উদ্দিন (৬০) নামে এক আওয়ামী লীগ কর্মীর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। 

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মর্গে পাঠানো হয়েছে। এর আগে পুলিশ, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এবং পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কর্মকর্তারা নানা আলামত সংগ্রহ করেন। পুলিশের ধারণা দুই থেকে তিন দিন আগে নয়নালের মৃত্যু হয়েছে। 

নিহত নয়নাল রাজশাহী মহানগরীর উপকণ্ঠ কাটাখালি পৌরসভার শ্যামপুর থান্দারপাড়া মহল্লার বাসিন্দা। তার মানিব্যাগে একটি জাতীয় পরিচয়পত্রের ফটোকপি পাওয়া গেছে। এর সূত্র ধরে তার পরিচয় জানা গেছে। নিহত ব্যক্তির হাতে হাতঘড়ি ছিল। প্যান্ট-শার্ট পরে ছিলেন। তার পকেটে একটি গুলের কৌটা, লাইটার, ছোট একটি কাচিসহ মানিব্যাগের ভেতর বেশকিছু কাগজপত্র পাওয়া গেছে।
মর্গে গিয়ে স্বজনরা নিহত ব্যক্তির মরদেহ শনাক্ত করেন। তারা জানান, নয়নালের স্ত্রী-সন্তান নেই। তিনি ভবঘুরে প্রকৃতির লোক। আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী ছিলেন তিনি। দিনের বেশিরভাগ সময় আওয়ামী লীগের দলীয় কার্যালয়সহ দলের নেতাদের সঙ্গেই থাকতেন।

সোমবার সকালে রাজশাহী নিউমার্কেটের বিপরীতে এমপি ওমর ফারুক চৌধুরীর রাজনৈতিক কার্যালয়ের পাশের ম্যানহোল থেকে লাশটি উদ্ধার করা হয়।

উল্লেখ্য,  একই সীমানা প্রাচীরের ভেতরে এমপি ওমর ফারুক চৌধুরীর মালিকানাধীন ১০তলা থিম ওমর প্লাজা ও একতলা রাজনৈতিক কার্যালয়। থিম ওমর প্লাজার প্রথম থেকে সাততলা পর্যন্ত শপিংমল। আর সপ্তম থেকে ১০তলা পর্যন্ত অ্যাপার্টমেন্ট। এ ভবনের ১০তলার একটি অ্যাপার্টমেন্টে থাকেন এমপি ফারুক। এ ভবনের কয়েক ফুট পূর্বে এমপি ফারুকের রাজনৈতিক কার্যালয়। থিম ওমর প্লাজা ও রাজনৈতিক কার্যালয়ের মাঝামাঝি স্থানে পেছন দিকের সীমানা প্রাচীর সংলগ্ন ছোট একটি ম্যানহোল। সেখানেই পড়েছিল নিহত ব্যক্তির লাশ। রাজনৈতিক কার্যালয় ও থিম ওমর প্লাজার চারপাশ সীমানা প্রাচীর দিয়ে ঘেরা। যেখানে ম্যানহোল, সেই স্থানটিও ওপরে মোটা রডের নেট দিয়ে ঘেরা রয়েছে। দেয়াল টপকে কেউ সেখানে ঢুকতে পারবে না।

নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর গণমাধ্যমকে বলেন, কয়েক দিন আগের লাশ। তাই কোনো আঘাত ছিল কিনা তা বোঝা যায়নি। ময়নাতদন্তের পর এটি চিকিৎসকরা বলতে পারবেন। আপাতত ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top