আজ প্রধানমন্ত্রী প্রার্থীর নাম ঘোষণা করবে ইমরানের দল

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৫৭; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ০৪:৩০

ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির চেয়ারম্যান ব্যারিস্টার গওহার আলী খান বলেছেন, তারা সারা দেশে ১৮০টি আসনে জয়ী হয়েছেন। তারা আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী পদের জন্য তাদের প্রার্থীর নাম ঘোষণা করবেন।

উল্লেখ্য, পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে শাহবাজ শরিফের নাম ঘোষণা করা হয়েছে। আর পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) প্রার্থী হিসেবে আসিফ আলি জারদারির নাম প্রকাশ করেছে। এই দুই দল সরকার গঠন করতে একমত হয়েছে।

মিডিয়ার সাথে আলাপকালে গওহার খান বলেন, আদিয়ালা কারাগারে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং দলের অন্যান্য নেতার সাথে আলোচনা করার পর তিনি এই ঘোষণা দেন। তিনি বলেন, তারা ইসলামাবাদের তিনটি পার্লামেন্টারি আসনের সবগুলো নিশ্চিত করেছেন। তাছাড়া বেলুচিস্তানের চারটি অতিরিক্ত আসনও পেয়েছেন।

তিনি ব্যাখ্যা করে বলেন, তারা পাঞ্জাবে মোট ১১৫টি পার্লামেন্টারি আসন পেয়েছেন, সিন্ধুতে পেয়েছেন ১৬টি, খাইবার পাকতুনখাওয়ায় পেয়েছেন ৪২টি। ফলে সারা দেশে তাদের প্রাপ্ত আসন হচ্ছে ১৮০। তিনি দুঃখ করে বলেন, তাদের জয়ী প্রার্থীদের ১০০ থেকে ২৫০ মিলিয়ন রুপি করে দেয়ার প্রস্তাব দেয়া হচ্ছে।

তিনি বলেন, পিটিআই ইতোমধ্যেই সকল সাংবিধানিক পদে প্রার্থী দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তিনি বলেন, তিনি বৃহস্পতিবার প্রধানমন্ত্রী পদে তাদের প্রার্থীর নাম ঘোষণা করবেন।

তিনি বলেন, 'নির্বাচনে আল্লাহ আমাদের গর্বিত করেছেন। জনগণ আমাদের ম্যান্ডেট দিয়েছে। তবে আমাদের ম্যান্ডেট ছিনতাই করা হয়েছে। ক্ষমতার উৎস জনগণ। আমাদের একমাত্র দাবি হবে, যে ম্যান্ডেটই দেয়া হয়েছে, তার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করতে হবে।'

এ সময় পিটিআইয়ের সিনিয়র সদস্য সিনেটর আলি জাফর প্রথমবারের মতো মিডিয়ার সামনে কথা বলেন। তিনি বলেন, তারা পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ইমরান খানের সাথে কথা বলেছেন। তিনি বলেন যে ইমরান খান বলেছেন, জাতির মধ্যে জাগরণ ঘটেছে। তিনি সরকার গঠনের জন্য আলোচনা শুরু করার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, পিএমএল-এন, পিপিপি, এমকিউএমপি ছাড়া অন্য সব দলের সাথে আলোচনা করতে বলেছেন ইমরান খান।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top