রাজশাহীতে পরিচয়ের সাহিত্য আসর ও স্মরণসভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২৩ ২৩:৪৬; আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১১:৩১

- ছবি - ইন্টারনেট

কবি মুকুল কেশরী এবং মমিনুর রহমান মমিন সুস্থধারার সাহিত্যিক। তাঁদের ছড়া-কবিতার শব্দচয়ন, উপমা, ঐতিহ্যের ব্যবহার এবং বিষয়বস্তু নির্বাচনে বিশ্বাস ও মানবতাকে ঠাঁই দিয়েছেন অবলিলায়। কবিতার প্রতিটি শব্দ বাক্য উপমা উৎপ্রেক্ষা আঙ্গিক নির্মাণে তাঁরা মননশীলতার পথে হেঁটেছেন।

তাঁরা ইন্তেকাল করলেও তাঁদের ঐতিহ্যমন্ডিত কর্মকান্ড আমাদের সামনে চলার অনুপ্রেরণা হয়ে আছে। ১৭ নভেম্বর পরিচয় সংস্কৃতি সংসদ রাজশাহীর ২২০তম মাসিক সাহিত্য আসর ও স্মরণসভায় বক্তাগণ এসব কথা বলেন।

পরিচয় সংস্কৃতি সংসদের সভাপতি কবি ও গবেষক প্রফেসর ড. মাহফুজুর রহমান আখন্দ’র সভপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলা লিটারেচার সম্পাদক কবি সায়ীদ আবুবকর।

এসময় বক্তব্য রাখেন অধ্যাপক সাবরীনা শারমীন বনি, উপাধ্যক্ষ মোহাম্মদ জোহরুল ইসলাম, ড. মঞ্জিলা শরীফ, কবি ফারহানা শরমিন জেনী প্রমুখ।

পরিচয়ের সাধারণ সম্পাদক কবি ও গবেষক ড. সায়ীদ ওয়াকিলের উপস্থাপনায় অনুষ্ঠানে অতিথিবৃন্দসহ লেখাপাঠে অংশগ্রহণ করেন কবি সরদার মুক্তার আলী, কবি আবদুর রাজ্জাক রিপন, ডা. ফাহিম ফয়সাল, কবি আল মারুফ, কবি লিটন হালিম, সুলাইমান প্রমুখ। অনুষ্ঠানে কবি সায়ীদ আবুবকর প্রণীত চট্টগ্রাম সংস্কৃতিকেন্দ্র প্রকাশিত সাহিত্যের সীমানা শীর্ষক প্রবন্ধগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top