আজকের এক্সক্লুসিভ বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২ ১০:১৭; আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০৩:৫৬

রাজটাইমস ডেস্ক

১. সংকটকালীন মুহূর্তে বাড়ছে প্রকল্প খরচ

দেশে বৈদেশিক মুদ্রার সংকটকালীন মুহূর্তে বৃদ্ধি পেতে যাচ্ছে তৃতীয় সাবমেরিন কেবল স্থাপন প্রকল্পের খরচ। মুদ্রা বিনিময় হারে তারতম্যের কারণেই বাড়ছে এই খরচ। প্রকল্পে অতিরিক্ত খরচ হবে ১৫৬ কোটি ৫২ লাখ ৪৬ হাজার টাকা। খবর যুগান্তরের।

লিঙ্ক

২. স্পট মার্কেটে এলএনজির দাম ৭ মাসে সর্বনিম্ন, ক্রয়ের পরিকল্পনা নেই সরকারের

কাঁচামাল, গ্যাস, বিদ্যুৎ এর চাহিদায় মুখ থুবড়ে পড়ছে দেশের শিল্পখাতসমূহ। বিপর্যয় এড়াতে শিল্প-মালিকরা দেশি দামে বেশী গ্যাস ক্রয়ের আগ্রহ দেখালেও সরকারের তরফ থেকে এখন পর্যন্ত গ্যাস কেনার কোন সিদ্ধান্ত হয় নি। খবর যুগান্তরের।

লিঙ্ক

৩. এলপিজিতে সরকারি বিনিয়োগকে অযৌক্তিক বলছে বেসরকারি অপারেটররা

দেশের তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসে (এলপিজি) বিনিয়োগ বেশী বেসরকারি উদ্যোক্তাদের। ফলে চট্টগ্রামের সীতাকুণ্ডে এক লাখ টন উৎপাদনক্ষমতার এলপিজি স্টোরেজ ও বটলিং প্লান্ট নির্মাণে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) সিদ্ধান্তকে অযৌক্তিক হিসেবে দেখছেন বেসরকারি অপারেটররা। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৪. সার আমদানির পরিবর্তে দেশে উৎপাদনের সুপারিশ সংসদীয় স্থায়ী কমিটির

বিদেশ থেকে সার আমদানি না করে দেশে বন্ধ সার কারখানাগুলো দ্রুত সময়ের মধ্যে চালু করা এবং উৎপাদন সক্ষম উপযোগী করে তোলার সুপারিশ করেছে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। জাতীয় সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

লিঙ্ক

৫. ভারত থেকে জ্বালানি আমদানি করবে বাংলাদেশ

আগামী বছর ভারত থেকে জ্বালানি আমদানি করবে বাংলাদেশ। পাইপলাইনের মাধ্যমে এই আমদানি করা হবে। রবিবার আসাম বিধানসভার স্পিকার বিশ্বজিৎ দাইমারি গণভবনে সৌজন্য সাক্ষাৎ করতে এলে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

লিঙ্ক

৬. বিআইএফসির ১১৫৭ কোটি টাকা লোপাট

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের চরম দুর্নীততে বেহাল দশা বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানির (বিআইএফসি)। প্রতিষ্ঠানটির পরিচালক ও স্বার্থসংশ্লিষ্টরা লোপাট করেছে ১১৫৭ কোটি টাকা। খবর যুগান্তরের।

লিঙ্ক



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top