রাশিয়ার হামলায় ২৪ ঘন্টায় ইউক্রেনের ৫৬০ সেনা নিহত

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২ মে ২০২৪ ১৯:০৮; আপডেট: ১৭ মে ২০২৪ ১৪:০২

ছবি: সংগৃহীত

গত ২৪ ঘন্টার মধ্যে ইউক্রেনীয় বাহিনী রাশিয়ার ব্যাটলগ্রুপ ইস্টের এলাকায় ১১০ জন সৈন্য হারিয়েছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে। প্রতিপক্ষ দুটি পিকআপ ট্রাক, একটি হাউইটজার, একটি স্ব-চালিত আর্টিলারি সিস্টেম এবং একটি ইলেকট্রনিক যুদ্ধ স্টেশন হারিয়েছে।

ইউক্রেনীয় বাহিনী ২৪ ঘন্টার মধ্যে রাশিয়ার ব্যাটলগ্রুপ ওয়েস্টের দায়িত্ব অঞ্চলে ৩০ জন সৈন্য হারিয়েছে। এতে আরও বলা হয়েছে, প্রতিপক্ষ পাঁচটি মোটর গাড়ি, একটি হাউইটজার, একটি ফিল্ডগান এবং একটি স্ব-চালিত আর্টিলারি সিস্টেমও হারিয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রাশিয়ার ব্যাটলগ্রুপ ডিনেপ্রের ইউনিটগুলি ২৪ ঘন্টার মধ্যে জাপোরোজিয়ে এবং খেরসন অঞ্চলে দুটি ইউক্রেনীয় ব্রিগেডের উপর হামলা চালিয়েছে। প্রতিপক্ষ ২০ জন সৈন্য এবং একটি হাউইটজার হারিয়েছে। মন্ত্রণালয় আরও জানিয়েছে, রাশিয়ার ব্যাটলগ্রুপ সাউথের ইউনিট ডোনেটস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এ তাদের অবস্থান উন্নত করেছে। এতে আরও বলা হয়েছে, শত্রুরা প্রায় ৪০০ সৈন্য, সাতটি মোটর গাড়ি, দুটি হাউইটজার এবং তিনটি ইলেকট্রনিক ওয়ারফেয়ার স্টেশন হারিয়েছে।

ইউক্রেনে বিশেষ সামরিক অভিযানে রাশিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ২৪ ঘন্টার মধ্যে ২৯টি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করেছে এবং পাঁচটি ফরাসি তৈরি এএএসএম হ্যামার স্মার্ট বোমা ও একটি উরাগান রকেট গুলি করে ভূপাতিত করা হয়, রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

সূত্র: তাস



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top