গাজার আল-শিফা হাসপাতালে তৃতীয় গণকবরের সন্ধান, ৪৯ মৃতদেহ উদ্ধার

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৯ মে ২০২৪ ১৩:২১; আপডেট: ২০ মে ২০২৪ ১৩:২৩

- ছবি - ইন্টারনেট

গাজার সর্ববৃহৎ হাসপাতাল আল-শিফার প্রাঙ্গণে আবারো গণকবরের সন্ধান পেয়েছে মেডিকেল টিম। ইসরাইলের চলমান নৃশংস হামলার মধ্যে তৃতীয়বারের মতো গণকবরের সন্ধান পাওয়া গেলো।

বুধবার ফিলিস্তিনের রাষ্ট্রীয় গণমাধ্যমে এ তথ্য প্রকাশ করা হয়েছে। গণকবর থেকে এখন পর্যন্ত প্রায় ৪৯ জনের মৃতদেহ উত্তোলন করা হয়েছে বলে তথ্য দিয়েছে তুর্কি বার্তা সংস্থা আনাদোলু।

খবরে বলা হয়েছে, গাজা উপত্যকাটিতে এবার নিয়ে তৃতীয়বারের মতো গণকবরের সন্ধান পেয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। ইসরাইলি হামলার মধ্যেই উপত্যকাটির হাসপাতাল প্রাঙ্গণে খোঁজ মিলেছে এসব গণকবরের। বুধবার গণকবর থেকে অন্তত ৪৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এখনও অনুসন্ধান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

আনাদোলুর খবরে গাজায় এ পর্যন্ত ৭টি গণকবর সন্ধানের কথা উল্লেখ করা হয়েছে। এ নিয়ে গাজার আল-শিফা হাসপাতালে ৩টি গণকবরের সন্ধান মিলেছে।

অন্যদিকে গাজার দক্ষিণাঞ্চলের শহর খান ইউনুসে আরেকটি বৃহৎ হাসপাতাল আল-নাসের হাসপাতালে এর আগে আরো ৩টি এবং কামেল আদওয়ান হাসপাতালের প্রাঙ্গনে একটি গণকবরের সন্ধান পায় হাসপাতাল কর্তৃপক্ষ। এসব কবর থেকে এ পর্যন্ত ৫২০ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, ইসরাইলের নৃশংস হামলার মধ্যেই এসব গণকবরের সন্ধান পেয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। গত সাত মাস ধরে গাজায় নৃশংস হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইলি ডিফেন্স ফোর্স (আইডিএফ)। গত বছরের ৭ অক্টোবর থেকে ৩৪ হাজার ৮০০ জনের বেশি লোক নিহত এবং আরো ৭৮ হাজার ৪০০ জনের বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top