পাকিস্তানে বোমা হামলায় কর্মকর্তাসহ প্রাণ গেল ৭ সেনার

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১০ জুন ২০২৪ ১৬:৪৩; আপডেট: ২০ জুলাই ২০২৪ ০০:০৯

ছবি: সংগৃহীত

পাকিস্তানে বোমা হামলায় সাত সেনা সদস্য নিহত হয়েছেন। তাদের মধ্যে একজন ক্যাপ্টেন পদ মর্যাদার সেনা কর্মকর্তাও রয়েছে।

রবিবার (০৯ জুন) খাইবার পাখতুনখাওয়া প্রদেশের আফগান সীমান্তবর্তী জেলা লাক্কি মারওয়াতে এই ঘটনা ঘটেছে। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ দপ্তরের বরাতে এসব তথ্য জানিয়েছে রয়টার্স ও জিও নিউজ।

এক বিবৃতিতে পাকিস্তানি সেনাবাহিনী জানিয়েছে, রবিবার লাক্কি মারওয়াতে সামরিক বাহিনীর গাড়ির কাছে একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস বিস্ফোরিত হলে এই সাত সেনা নিহত হয়। এই জঘন্য অপরাধের সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনা হবে। তবে তাৎক্ষণিকভাবে এই হামলার দায়ভার কোনো জঙ্গি গোষ্ঠী স্বীকার করেনি।

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, উপজাতি অধ্যুষিত এই অঞ্চলটি দুই দেশে সক্রিয় জঙ্গিদের নিরাপদ আশ্রয়স্থল। দীর্ঘ দিন ধরে পাকিস্তানের সরকারের বিরুদ্ধে যুদ্ধ করে আসছে তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) সহ আরও বেশ কয়েকটি জঙ্গি গোষ্ঠী। পরমাণু শক্তিধর দেশটির সরকারকে উৎখাত করে সেখানে ইসলামি শাসন কায়েম করে সে অনুযায়ী রাষ্ট্র পরিচালনা করতে চায় এসব গোষ্ঠী।

এর আগে গত মাসে পেশোয়ার জেলার হাসান খেল এলাকায় অভিযানে গিয়ে পাকিস্তান সেনাবাহিনীর একজন ক্যাপ্টেনসহ দুই সেনা সদস্য নিহত হন।

এদিকে সীমান্তবর্তী জেলায় বোমা হামলায় হতাহতের জেরে বিগত কয়েক মাসে পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যে টানাপোড়েন চলছে। ইসলামাবাদের দাবি, টিটিপি নেতারা প্রতিবেশী আফগানিস্তানে আশ্রয়গ্রহণ করেছেন।

তারা পাকিস্তানের ভেতরে হামলা চালানোর জন্য আফগান মাটিতে জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়ার জন্য ক্যাম্প চালায়।

এ ছাড়া পাকিস্তানকে নিশানা করে হামলা চালায় এমন জঙ্গি গোষ্ঠীগুলোকে দমনে কাবুল যথেষ্ট সহায়তা করছে না। তবে কাবুল বলছে, পাকিস্তানে যে এত এত হামলা হয়, এটা তাদের নিজেদের সমস্যা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top