রাজশাহী কলেজে ‘বসন্ত উৎসব’  উদযাপিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪১; আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৫২

সংগ্রীহিত

ফুল ফুটুক আর নাই ফুটুক আজ বসন্ত। আজ পহেলা ফাল্গুন, ঋতু রাজা বসন্তের প্রথম দিন। সকল বিভেদ ভুলে, নতুন কিছুরপ্রত্যয়ে সামনে এগিয়ে যাওয়ার বার্তা নিয়ে উপস্থিত  বসন্ত।  প্রতি বছরের ন্যায় এ বছরও বসন্তের আগমনী দিনটিকে স্মরণীয় করে রাখতে বসন্ত বরণ উৎসবের আয়োজন করে রাজশাহী কলেজ।

সকাল ৯ টায় কলেজের অধ্যক্ষ নেতৃত্বে কলেজের সকল শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থী বর্ণিল সাজে সজ্জিত হয়ে বর্ণাঢ্য শোভা যাত্রার মাধ্যমে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ হয়ে ১০টায় শহীদ এএইচএম কামারুজ্জামন ভবন চত্বরে অনুষ্ঠিত হয় বসন্ত কথন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুলখালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আলমাহমুদ, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোসাঃ ইয়াসমীন আকতার সারমিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থীবৃন্দ ও বিপুলসংখ্যক দর্শনার্থী।

অধ্যক্ষের বক্তব্যে বলেন, বাংলা বর্ষের শেষ ঋতুব সন্তের প্রথম দিনটি বাঙালি পালন করে ‘বসন্তউৎসব’ হিসেবে। বসন্ত বরণ উৎসব আমাদের নিজস্ব সংস্কৃতির অংশ। আবহমানকাল থেকে এ দেশের মানুষ লোকজ সংস্কৃতিকে লালন করে আসছে। বাঙালির নিজস্ব সর্বজনীন এ উৎসব এখন গোটা বাঙালির প্রাণের উৎসবে পরিণত হয়েছে।

তিনি বাঙালি সংস্কৃতি লালনকরে দেশ ও জাতির সমৃদ্ধি সাধনে এক সাথে কাজ করার জন্য উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান। শেষে কলেজের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘বসন্তবরণ’ অনুষ্ঠানের সমাপ্তি হয়।

 


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top