টিসিবির বিপুল পরিমাণ বিভিন্ন পন্য জব্দ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২১ ১৮:২০; আপডেট: ৮ মে ২০২১ ২৩:১৭

রাজশাহীতে টিসিবির বিপুল পরিমাণ বিভিন্ন পন্য জব্দ করে  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রাজশাহী নগরীর রেশমপট্টি এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে দেড় হাজার লিটার সয়াবিন তেলসহ বিপুল পরিমাণ টিসিবির বিভিন্ন পণ্য জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসব পণ্য খোলাবাজারে সরকার নির্ধারিত মূল্যে সাধারণ ক্রেতাদের কাছে বিক্রির কথা থাকলেও তা অবৈধ্য ভাবে মজুদকরা হয়েছিল।
এঘটনায় মেসার্স আলী ট্রেডার্সের মালিক মোস্তাক আহম্মেদ কাজলকে শুনানির জন্য কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। নগরীর রেশমপট্টি এলাকায় টিসিবির পরিবেশক মোস্তাক আহমেদ কাজলের বাড়ির সঙ্গে একটি মুদি দোকানও আছে। সেটি তাঁর স্ত্রী চালান। এই দোকানেও পাওয়া গেছে টিসিবির পণ্য।


বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় কাজলের বাড়ি ও দোকানে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়। এ সময় সেখান থেকে ১ হাজার ৫২০ লিটার সয়াবিন তেল, ৩৫০ কেজি চিনি, ৩০০ কেজি মসুর ডাল ও ২০০ কেজি ছোলা জব্দ করা হয়।
অভিযান পরিচালনার সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, টিসিবির পণ্য ট্রাকে নিয়ে বিক্রি না করে এখানে মজুত করে রাখা হয়েছিল। নিজেদের দোকান থেকে এসব পণ্য বেশি দামে বিক্রি করা হতো। গোপন সংবাদের ভিত্তিতে তাঁরা কাজলের বাড়ি ও দোকানে অভিযান চালান।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ জানান, বিক্রি না হলেও টিসিবি পন্য মজুদ কর আইনত অপরাধ। এঘটনায় মেসার্স আলী ট্রেডার্সের মালিক মোস্তাক আহম্মেদ কাজলকে শুনানির জন্য একটি কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। শুনানি শেষে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top