নগরীতে এমএফএস’র ১০ বছর পূর্তি উদযাপন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৯ মার্চ ২০২২ ০৩:০২; আপডেট: ২ মে ২০২৪ ০২:৪৪

রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজন মোবাইল আর্থিক সেবা খাতের (এমএফএস) এর ১০ বছর পূর্তি উদযাপন করা হয়।

রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজন দেশের আর্থিক অন্তর্ভুক্তির চিত্র বদলে দেয়া মোবাইল আর্থিক সেবা খাতের (এমএফএস) এর ১০ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। বাংলাদেশ ব্যাংক আয়োজিত এ অনুষ্ঠানে এমএফএস নিয়ে সচেতনতামূলক পুতুল নাচ, গম্ভীরা, পথ নাটক প্রদর্শিত হয়।

গতকাল মঙ্গলবার রাজশাহী নগরীর মাদ্রাসা মাঠ সংলগ্ন মুক্ত মঞ্চে ‘হাতের মুঠোয় আর্থিক সেবা’ স্লোগানে বেলুন উড়িয়ে বর্নাঢ্য মেলার উদ্বোধন করা হয়। কেন্দ্রীয় ব্যাংকের ব্যবস্থাপনায় এমএফএস প্রতিষ্ঠানগুলোর অংশগ্রহণে এই মেলার উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের এক্সিকিউটিভ ডিরেক্টর জীবন কৃষ্ণ রায়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের যুগ্ন পরিচালক জুলেখা নুসরাত, উপ-মহাব্যবস্থাপক জুলিয়া চৌধুরী ও এমএফএস প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। স্বাগত বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেণ্ট এ এফ এম কামাল ঊদ্দীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেণ্ট ও রাজশাহী জোন প্রধান মোঃ মিজানুর রহমান মিজি। রাজশাহীর এই আয়োজনে লিড ব্যাংকের ভূমিকা পালন করে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ।

১০ বছর পূর্তি আয়োজনের পৃষ্ঠপোষকতায় রয়েছে বিকাশ, রকেট, এমক্যাশ, উপায়, ট্যাপ, মাই ক্যাশ, টেলিক্যাশ, মেঘনা ব্যাংক লিমিটেড, এফএসআইবি, রূপালী ব্যাংক লিমিটেড, ওকে ওয়ালেট, ইসলামিক ওয়ালেট ও নগদ।

উল্লেখ্য, মোবাইল আর্থিক সেবা খাতের (এমএফএস) ১৩টি প্রতিষ্ঠান সেবা দিচ্ছে। সবগুলো এমএফএস মিলিয়ে গ্রাহক সংখ্যা ১১ কোটির বেশি। এজেন্ট সংখ্যা ১১ লাখের বেশি। গড়ে দৈনিক দুই কোটি বার লেনদেন হয় এমএফএসে, টাকার অংকে যার পরিমান ২ হাজার ২৯৫ কোটি টাকা। 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top