বিনামূল্যে দেয়া হবে অক্সিজেন

রাজশাহীতে পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক উদ্বোধন

রাজ টাইমস | প্রকাশিত: ১৫ জুন ২০২১ ২১:৫০; আপডেট: ১৫ জুন ২০২১ ২১:৫৪

‘পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক’ উদ্বোধন

রাজশাহীতে বিনামূল্যে প্রয়োজনানুসারে নগরীর কোভিড আক্রান্তদের অক্সিজেন সহায়তা দেয়ার লক্ষ্যে ‘পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক’ গঠন করেছে রাজশাহী নগর পুলিশ (আরএমপি)।

মঙ্গলবার দুপুরে নগর পুলিশ কার্যালয়ে কমিশনার আবু কালাম সিদ্দিক এই ব্যাংকের উদ্বোধন করেন। কোভিড আক্রান্তরা শ্বাসকষ্টে ভুগছেন এমন ব্যক্তি বা তার স্বজন কন্ট্রোল রুমের ০১৩২০-০৬৩৯৯৮ নম্বরে কল করলে অক্সিজেন সিলিন্ডারসহ পুলিশ সদস্য আক্রান্তদের ঠিকানায় অক্সিজেন সিলিন্ডার নিয়ে উপস্থিত হবেন।

আরএমপি কমিশনার জানান, ৫০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে যাত্রা শুরু হলেও দ্রুতই তা ১’শ তে উন্নীত করা হবে। আর বিনা মূল্যে রোগীকে অক্সিজেন ও সংশ্লিষ্ট সেবা প্রদান করবেন। তিনি উল্লেখ করেন, এ কার্য্যক্রম পরিচালনা করতে ইন্সপেক্টরসহ ১০ জনকে সিলিন্ডার ব্যবহার, স্পিড মাত্রা নির্ধারণ ও রিফিল বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে। আরও কয়েকজনকে এ প্রশিক্ষণ দেয়া হবে।

অক্সিজেন ব্যাংকের উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মজিদ আলী, উপ-পুলিশ কমিশনার (সদর) রশীদুল হাসান উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেন প্রমুখ। 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top