রাজশাহী নগরীতে ধ্বসে পড়েছে চারতলা ভবন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২০ জুন ২০২১ ২৩:৪৬; আপডেট: ২০ জুন ২০২১ ২৩:৪৯

নগরীর কয়েরদারা খ্রিস্টান পাড়া এলাকায় পরিত্যাক্ত একটি চারতলা ভবন ধসে পড়ে।

রাজশাহী নগরীর কয়েরদারা খ্রিস্টান পাড়া এলাকায় পরিত্যাক্ত একটি চারতলা ভবন ধসে পড়েছে। রোববার বেলা ৩টার দিকে মহানগরীর এ দুর্ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহতহয়নি বলে জানাগেছে।

স্থানীয় এলাকাবাসী জানায়, ভবনটির মালিক প্রয়াত রড-সিমেন্ট ব্যবসায়ী আক্তারুজ্জামান বাবলু। দুপুরে বৃষ্টির সময় হঠাৎ ভবনটি ধ্বসে পড়ে। এদিকে ফায়ার সার্ভিস বিভাগ জানায়, ভবনটি নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি করা হয়েছিলো। যেখানে কোন ধরণের বিল্ডিং নির্মান কোড মানা হয়নি। যার কারণে ভবনটি ভেঙ্গে মাটিতে মিশে গেছে। তবে ভবনে কোন লোকজন না থাকায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

এলাকাবাসী জানায়, ভবনের নীচে তিনটা কার ও দুইটা ভ্যান ছিল। সেগুলো নিচে চাপা পড়ে আছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আবদুর রউফ জানান, ভবনটির দৈর্ঘ্য প্রায় ৮০ ফুট। প্রস্থে ছিল ৪০ ফুট। চারতলা পর্যন্ত নির্মাণ কাজ শেষ হয়েছিল। ওপরে আরেকতলা তোলার জন্য বিম ওঠানো হয়েছিল। অত্যন্ত নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে ভবনটি নির্মাণ করা হচ্ছিল। এ কারণে ভবনটি ভেঙ্গে পড়েছে। তিনি জানান, ভবনের নকশা অনুমোদন ছিল কিনা, কোন ধরনের নির্মাণ সামগ্রী ব্যবহার হয়েছিল তা তদন্ত করে দেখা হবে। 

জানা গেছে, ভবনটির মালিক ছিলেন আক্তারুজ্জামান বাবলু নামের এক ব্যবসায়ী। প্রায় এক বছর আগে তিনি মারা যান। এখন ভবনের মালিকানায় আছেন তার ছোট ভাই নুরুজ্জামান পিটার।  

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top