কাটাখালির সাবেক মেয়র আব্বাসের জামিন মঞ্জুর

রাজটাইমস ডেস্ক:  | প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২ ১৭:৫৯; আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৪:৫৬

ছবি: ফাইল

রাজশাহীর কাটাখালী পৌরসভার সাবেক মেয়র আব্বাস আলীর জামিন মঞ্জুর হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনের দুই মামলাতেই জামিন পেয়েছেন তিনি।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে রাজশাহী সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল আদালতের বিচারক জিয়াউর রহমান তার জামিন আবেদন মঞ্জুর করেন। এসময় সাবেক মেয়র আদালতে উপস্থিত ছিলেন।

রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসমত আরা বলেন, কারাগারে আটক থাকা রাজশাহীর কাটাখালী পৌরসভার সাবেক মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের দুইটি মামলার শুনানির দিন ধার্য ছিল আজ। দুপুরে বিচারক আসামিপক্ষের আইনজীবীর জামিন আবেদনের শুনানি করেন, পরে তা মঞ্জুর করা হয়।

এর আগে গত বছরের ১ ডিসেম্বর ভোরে রাজধানীর কাকরাইলের হোটেল রাজমনি ঈশা খাঁ থেকে কাটাখালী পৌরসভার তৎকালীন মেয়র আব্বাস আলীকে আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় র‍্যাব তাকে আটক করে। এরপরই স্থানীয় সরকার মন্ত্রণালয়ে তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত হয়। পরে এর আদেশ দিয়ে গত ২ অক্টোবর প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়।

প্রসঙ্গত, আব্বাস আলী কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ছিলেন। আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে পর পর দুবার কাটাখালী পৌরসভার মেয়র নির্বাচিত হন তিনি। গত বছরের নভেম্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে তার আপত্তিকর কথার অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার আরেকটি অডিও রেকর্ড ফাঁস হয়। এতে রাজশাহীতে তোলপাড় শুরু হয়। সমালোচনা ও নিন্দার ঝড় ওঠে।

এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন রাসিকের এক কাউন্সিলর। এর প্রেক্ষিতে ঢাকার একটি বাসা থেকে র‍্যাব তাকে গ্রেফতার করে। এর মধ্যেই পবা উপজেলা আওয়ামী লীগ আব্বাস আলীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়। তার বিরুদ্ধে নানা অভিযোগে আরও কয়েকটি মামলা হয়। গ্রেফতারের পর থেকেই আব্বাস রাজশাহী কেন্দ্রীয় কারাগারে আছেন।

গত বছরের ৯ ডিসেম্বর এক প্রজ্ঞাপনে আব্বাস আলীকে সাময়িক বরখাস্ত করা হয়। এর ১০ মাসের মাথায় চলতি বছরের অক্টোবরে তাকে স্থায়ীভাবে অপসারণ করা হয়।

এনএ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top