স্থানীয় পত্রিকার সম্পাদকদের সাথে পিআইডির মতবিনিময় সভা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২০ ২৩:২৮; আপডেট: ৪ মে ২০২৪ ২৩:০৩

পিআইডি অফিসে আয়োজিত মতবিনিময় সভা।

রাজশাহীর দৈনিকসমূহের সম্পাদকদের অংশগ্রহণে রাজশাহী আঞ্চলিক তথ্য অফিসে (পিআইডি) অনুষ্ঠিত হল অভিযোগ ও প্রতিকার বিষয়ে অংশীজনদের সাথে মতবিনিময় সভা।

বুধবার (২৫ নভেম্বর) পিআইডি রাজশাহীর আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপপ্রধান তথ্য অফিসার মোহাম্মদ আফরাজুর রহমান।

এ সময় মতবিনিময় সভায় তথ্য সেবা গ্রহিতাদের অভিযোগ ও প্রতিকার সম্পর্কে আলোচনা করা হয়। আলোচনায় যথাসময়ে সংবাদ কভারেজের চাহিদাপত্র ও তথ্য বিবরণী অংশীজনদের কাছে পাঠানো, আঞ্চলিক তথ্য অফিসে রাজশাহীর সকল সাংবাদিকের নাম, যোগাযোগ নম্বর ও ই-মেইলসহ একটি তালিকা সংরক্ষণ এবং পারস্পরিক সহযোগিতা ও যোগাযোগ আরো ঘনিষ্ঠ করার ওপর গুরুত্বারোপ করা হয়।

এ সময় উপস্থিত সম্পাদকেরা তাদের বিভিন্ন সমস্যাে কথা তুলে ধরেন। তারা বলেন রাজশাহী থেকে প্রকাশিত দৈনিকগুলো বিভিন্ন ধরনের সমস্যা মোকাবিলা করে টিকে আছে। বিজ্ঞাপন না পাওয়া, আর্থিক সংকট, কিছু কিছু দৈনিক চলচ্চিত্র ও প্রকাশনা অধিপ্তর (ডিএফপি) থেকে সময়মত প্রত্যয়ন না পাওয়া ইত্যাদি অন্যতম। একাধিক দৈনিক দীর্ঘদিন ধরে নিয়মিত প্রকাশিত হওয়া সত্ত্বেও ডিএফপি থেকে প্রত্যয়ন না পাওয়ায় সরকারি-বেসরকারি বিজ্ঞাপন থেকে বঞ্চিত হচ্ছে। তাঁরা এক্ষেত্রে সরকারের সহযোগিতা কামনা করেন।

এছাড়া তারা স্থানীয় দৈনিকগুলোতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রদানের জন্য তারা অনুরোধ জানান। সংবাদপত্র দেশের উন্নয়নের অংশীদার উল্লেখ করে এগুলোকে বাঁচিয়ে রাখতে সরকারের সুদৃষ্টি প্রয়োজন বলে তারা মতামত দেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র তথ্য অফিসার ফারুক মো. আব্দুল মুনিম, দৈনিক বার্তা পত্রিকার সম্পাদক এসএমএ কাদের, দৈনিক সোনালী সংবাদের নির্বাহী সম্পাদক মাহমুদ জামাল কাদেরী, দৈনিক রাজশাহী আলো’র সম্পাদক মো. আজিবার রহমান, দৈনিক রাজবার্তা’র সম্পাদক বজলুর রহমান, দৈনিক আমাদের রাজশাহী’র সম্পাদক আফজাল হোসেন, দৈনিক গণধ্বনি প্রতিদিনের সম্পাদক ইয়াকুব শিকদার, দৈনিক রাজশাহী সংবাদের সম্পাদক আহসান হাবীব অপু, দৈনিক উপচারের সম্পাদক ড. মো. আবু ইউসুফ সেলিম, দৈনিক সোনার দেশের বার্তা সম্পাদক দুলাল আব্দুল্লাহ্, দৈনিক উত্তরা প্রতিদিনের পত্রিকার চীফ রিপোর্টার শাহজাদা মিলন এবং দৈনিক সানশাইন পত্রিকার স্টাফ রিপোর্টার রাজু আহমেদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top