নগরীতে নারী নির্যাতন বিষয়ে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২০ ২৩:২০; আপডেট: ৪ মে ২০২৪ ২৩:০৭

নগরীতে আয়োজিত মহিলা পরিষদের সংবাদ সম্মেলন।

নারী নির্যাতন ও প্রতিরোধ বিষয়ে রাজশাহীতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ মহিলা পরিষদের জেলা শাখা। মঙ্গলবার (০১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে নগরীর আলুপট্টি মোড়ে মুক্তিযুদ্ধ পাঠাগারে এর আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে নারী নির্যাতনের বিভিন্ন চিত্র তুলে ধরা হয়। এ সময় সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদের রাজশাহী জেলা শাখার সভাপতি কল্পনা রায়।

নারী নির্যাতন বন্ধে পরিষদ কাজ করে যাচ্ছে উল্লেখ করে জানানো হয়, নারীর মানবাধিকার প্রতিষ্ঠার জন্য এবং নারী ও কন্যাশিশু নির্যাতনবিরোধী সংস্কৃতি গড়ে তোলার উদ্দেশ্যে সারাবিশ্বে প্রতি বছর ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়ে আসছে। নারীদের অধিকার ও মানবাধিকার রক্ষায় বাংলাদেশ মহিলা পরিষদ সারাদেশে কাজ করলেও নারী নির্যাতন বন্ধ হচ্ছে না।

সাম্প্রতিক সময়ে নারী নির্যাতনের তথ্য তুল ধরতে গিয়ে সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০২০ সালে রাজশাহী অঞ্চলে ১০ মাসে ১২৯ জন নারী ও শিশু বিভিন্নভাবে নির্যাতিত হয়েছে। ১৩টি জাতীয় পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে বাংলাদেশ মহিলা পরিষদের তথ্য অনুযায়ী সারাদেশে এ বছরের জানুয়ারী থেকে জুলাই পর্যন্ত ১ হাজার ৬৮৬ জন নারী ও শিশু নির্যাতিত হয়েছে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক অঞ্জনা সরকার, সাংগঠনিক সম্পাদক আলিমা খাতুন লিমা, সহ-সাধারণ সম্পাদক নিলুফার, লিগ্যাল এইড সম্পাদক শিখা রায়, প্রচার সম্পাদক হেলেন খান ও আন্দোলন সম্পাদক অনুসুয়া সরকার।

 

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top