পাকিস্তানের ক্ষমা চাওয়ার দাবিতে নগরীতে মানববন্ধন

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২০ ০১:২২; আপডেট: ৪ মে ২০২৪ ১১:২৬

নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে আয়োজিত মানববন্ধন।

১৯৭১ সালের ১৪ ই ডিসেম্বর দেশের বুদ্ধিজীবি হত্যায় জড়িত পাকসেনাদের বিচার এবং রাষ্ট্রীয়ভাবে পাকিস্তানের ক্ষমা চাওয়ার দাবিতে রাজশাহীতে মানববন্ধন ও সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসে উপলক্ষে এসব কর্মসূচি পালন করে ‘জঙ্গিবাদ প্রতিরোধ আন্দোলন বাংলাদেশ’ নামের একটি সংগঠন।

সংগঠনটি দিনের শুরুতে একটি সাইকেল র‌্যালি করে। পরে বেলা ১১টার দিকে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে মানববন্ধন কর্মসূচি পালন করে। এতে সভাপতিত্ব করেন জঙ্গিবাদ প্রতিরোধ আন্দোলন বাংলাদেশের সভাপতি ইয়াকুব বাদশা।

মানববন্ধনে সংগঠনটির বক্তারা বলেন, ১৯৭১ সালে বাংলাদেশকে মেধাশূন্য করার জন্যই পাক সেনারা বুদ্ধিজীবীদের হত্যা করেছে। তারা চেয়েছিল, এই দেশটি যেন আর মাথা তুলে দাঁড়াতে না পারে। বুদ্ধিজীবীদের হত্যার মধ্য দিয়ে তারা এই দেশকে মেধাশূন্য রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। তাই তাদের বিচার হতে হবে। একইসঙ্গে রাষ্ট্রীয়ভাবে পাকিস্তানকে বাংলাদেশের কাছে ক্ষমা চাইতে হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কলামিস্ট প্রশান্ত কুমার সাহা, বীর মুক্তিযোদ্ধা শাহাজান আলী বরজাহান, ছাত্রনেতা তামিম শিরাজী প্রমুখ। মানববন্ধনে রাজশাহীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

 

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top