নগরীতে ভর্তিচ্ছুদের ২য় দিনের মত মানববন্ধন

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২০ ২৩:২৬; আপডেট: ২ মে ২০২৪ ২০:৫৭

নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে আয়োজিত মানববন্ধন।

নগরীতে ২য় দিনের মত মানববন্ধন কর্মসূচী পালন করেছে বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। দেশের ১৯টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় বিভাগ পরিবর্তন ইউনিট রাখার দাবি জানিয়ে এই কর্মসূচী পালন করে তারা।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকাল ১১ টার দিকে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কর্মসূচীতে প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এই সময় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মধ্যে ইমদাদুল হক শিহাব, তাওসিনা খাতুন, রাব্বি হাসানসহ আরও অনেকে বক্তব্য দেন।

দাবির যৌক্তিকতা তুলে ধরে শিক্ষার্থীরা বলেন, আমারা প্রায় দুই বছর ধরে বাংলা ইংরেজি ও সাধারণ জ্ঞান পড়ে আসছি। আপনাদের এমন সিদ্ধান্তে শুধু আমরা নই, আমাদের পরিবারের লোকজনও ভেঙ্গে পড়েছে। তাই আগের মতোই ভর্তি পরীক্ষার আয়োজন করতে হবে। তা না হলে গুচ্ছ পদ্ধতির পরীক্ষায় বিভাগ পরিবর্তন ইউনিট রাখতে হবে। তা না হলে অসংখ্য ভর্তিচ্ছু ক্ষতিগ্রস্ত হবে।

এই সময় অভিভাবকদেরও অংশ নিতে দেখা যায়।

প্রসঙ্গত, দেশে প্রথমবারের মত বিজ্ঞান, ব্যবসায় ও মানবিক ইউনিটে এবার দেশের ১৯টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সব ইউনিটের জন্য ১০০ নম্বরের এমসিকিউ প্রশ্নপত্র নির্ধারণ করা হয়েছে। গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষার ক্ষেত্রে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের একাংশ বিভাগ পরিবর্তন ইউনিট রাখার দাবি জানিয়ে আসলেও তা আমলে নেয়া হয়নি।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top