নগরীতে ৬৪৭ নারী পেল ব্যবসা সহায়তা অনুদান

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২০ ০২:০১; আপডেট: ৩ মে ২০২৪ ০৩:৫৩

রাসিক মেয়রের উপস্থিতিতে অনুদান বিতরন কার্যক্রম।

নগরীতে প্রান্তিক জনগোষ্ঠী নারীদের মাঝে ব্যবসা সহায়তা অনুদান বিতরণ করা হয়েছে। রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় জাতীয় নগর দারিদ্র হ্রাসকরণ কর্মসূচি বাস্তবায়নে এই অনুদান বিতরন করা হয়।

বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে নগর ভবনের সিটি হল সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে কয়েকজনের হাতে ব্যবসা সহায়তা অনুদানের অর্থ তুলে দেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রাসিকের এই অনুদানটি উপকার ভোগী নারীদের নিজস্ব একাউন্টে ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে পৌঁছে দেওয়া হয়। বুধবার ৪২২ জনকে এবং আগের দিন মঙ্গলবার ২২৫ জন নারীকে অনুদান প্রদান করা হয়। এ নিয়ে মোট ৬৪৭ জন নারীর প্রত্যেককে ১০ হাজার টাকা করে মোট ৬৪ লাখ ৭০ হাজার টাকা ব্যবসা সহায়তা অনুদান প্রদান করা হলো।

অনুদান বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর নারীরা যাতে নিজে কিছু আয় করতে পারেন, সেজন্য এই অনুদান প্রদান করা হলো। অনুদানের এই অর্থ ব্যবসার কাজে লাগিয়ে তারা তাদের ভাগ্য উন্নয়ন করবেন, প্রত্যেকে স্বাবলম্বী হবেন-এই প্রত্যাশা করি।

এই সময় আরো বক্তব্য রাখেন রাসিকের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পে সদস্য সচিব ও নির্বাহী প্রকৌশলী নূর ইসলাম তুষার, ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং রকেট এর আঞ্চলিক ব্যবস্থাপক শহিদুল ইসলাম, রাসিকের চিফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান প্রমুখ। স্বাগত বক্তব্য দেন প্রকল্পের টাউন ম্যানেজার আব্দুল কাইয়ুম মন্ডল।

বক্তব্যে তিনি আরো জানান, প্রান্তিক জনগোষ্ঠীর যেসব নারীদের আয়ের কোন সুযোগ নেই, তাদের আয়ের জন্য ইউকেএইড এর সহায়তায় এককালীন ব্যবসা সহায়তা অনুদান প্রদান করা হয়েছে। উপকার ভোগীদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। উপকারভোগীরা ব্যবসা পরিকল্পনা করেছেন, সেই পরিকল্পনা অনুযায়ী ব্যবসার কাজে অনুদানের অর্থ ব্যয় করবেন।

  •  এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top