রাজশাহীতে হবে কামারুজ্জামান স্মৃতিস্তম্ভ ও জাদুঘর

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৫ জানুয়ারী ২০২১ ০১:৩২; আপডেট: ৬ মে ২০২৪ ১৩:১৯

জায়গা পরিদর্শন সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

শহীদ এএইচএম কামারুজ্জামান স্মৃতিস্তম্ভ ও জাদুঘর নির্মাণ করা হবে রাজশাহীতে। সে জন্য জায়গা পরিদর্শন করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ জাতীয় জাদুঘরসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) নগরীর কাদিরগঞ্জে শহীদ এএইচএম কামারুজ্জামান সমাধি প্রাঙ্গণ এলাকা পরিদর্শন করেন তারা।

পরিদর্শনকালে সাথে ছিলেন শহীদ কামারুজ্জামানের ছেলে ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. শামীম খান ও জাতীয় জাদুঘরের কীপার (ইতিহাস) নুরে নাসরীন ও অন্যান্য কর্মকর্তাদের তাদের জায়গাটি ঘুরে দেখান। এর আগে তারা শহীদ কামারুজ্জামানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর দোয়া করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গণপূর্ত অধিদপ্তর ঢাকার নির্বাহী প্রকৌশলী সোহেল মাহমুদ, রাজশাহী গণপূর্ত বিভাগ-১ এর উপ বিভাগীয় প্রকৌশলী এএম ইফতেখার মজিদ. রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নজরুল ইসলাম, স্থাপত্য অধিদপ্তরের সিনিয়র সহকারী স্থপতি সুমন বিশ্বাস, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহফুজুল আলম লোটন, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, সার্ভেয়ার রক্তাভো রহমান রোকন প্রমুখ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়াধীন বাংলাদেশ জাতীয় জাদুঘর কর্তৃপক্ষ ‘জাতীয় চার নেতার স্মৃতিস্তম্ভ ও জাদুঘর নির্মাণ প্রকল্প’ বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করেছে। এ লক্ষ্যে শহীদ তাজউদ্দীন আহমদ এর জন্মস্থান গাজীপুরের কাপাসিয়া, শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিস্থল কাদিরগঞ্জ, কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও সিরাজগঞ্জে শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী স্মৃতিস্তম্ভ ও জাদুঘর নির্মাণে জায়গা পরিদর্শন করা হয়েছে। আগামী ৩১ জানুয়ারি সংসদীয় কমিটির সভায় প্রকল্পটি অনুমোদনের জন্য উপস্থাপন করা হয়। এরপর একনেক সভায় অনুমোদনের পর প্রকল্পটির বাস্তবায়ন কাজ শুরু হবে।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top