রাজশাহীতে উদ্যোক্তা মেলা শুরু

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৫ জানুয়ারী ২০২১ ২২:৪৯; আপডেট: ৬ মে ২০২৪ ০৩:৪৫

স্টল পরিদর্শনে মেয়র ও জেলা প্রশাসক।

নগরীতে শুরু হল বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ও ঐক্য ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে মাসব্যাপী বিসিক-ঐক্য উদ্যোক্তা মেলা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিসিক শিল্পনগরী, রাজশাহীর ঐতিহ্যবাহী মঠপুকুর সংলগ্ন মাঠে এ মেলার আয়োজন করা হয়েছে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) বেলুন ও পায়রা উড়িয়ে এই মেলার উদ্ধোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এই সময় নগর মেয়র বলেন, মেলা আয়োজন করে করোনা ক্ষতিগ্রস্থ সিএমএসএমই উদ্যোক্তাদের পাশে দাঁড়িয়েছে বিসিক। করোনাভাইরাস প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতেও বিসিকের ৭৬টি শিল্পনগরীতে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য উৎপাদন অব্যাহত ছিল বলে দেশে খাদ্যদ্রব্যের কোন ঘাটতি দেখা দেয়নি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল জলিল। এই সময় বক্তব্য দেন ঐক্য ফাউন্ডেশনের সভাপতি ও সমাজসেবী শাহীন আকতার রেনী, বিসিক রাজশাহীর আঞ্চলিক পরিচালক মামুনুর রশিদ, রাজশাহী চেম্বার অব কর্মাস ইন্ডাস্ট্রি সভাপতি মো. মনিরুজ্জামান, বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি মো. লিয়াকত আলী প্রমুখ।

প্রসঙ্গত, এই বারের উদ্যোক্তা মেলায় ৭০টি স্টলে সিল্কের শাড়ি- কাপড়, থ্রিপিচ, চামড়া ও চামড়াজাত পণ্য, হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য সামগ্রী, প্রক্রিয়াজাতকৃত খাদ্য সামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিকসহ বিভিন্ন দেশিয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তারা। মেলায় বিসিক থেকে প্রশিক্ষণ গ্রহণকারীদের তৈরি হস্ত ও কুটির শিল্পজাত পণ্য ও মধু বিক্রি করা হচ্ছে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উম্মুক্ত থাকবে।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top