দেশ ট্রাভেলসকে জরিমানা

রাজ টাইমস ডেস্ক | প্রকাশিত: ১৪ আগস্ট ২০২০ ০৫:২১; আপডেট: ২১ মে ২০২৪ ০৪:১১

করোনাকালে স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী পরিবহনের দায়ে রাজশাহীর দেশ ট্রাভেলসকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়।   

বৃহস্পতিবার লিখিত অভিযোগের শুনানি শেষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ দেশ ট্রাভেলসকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

গত ২ আগস্ট রাজশাহী থেকে রাত পৌনে ১১টায় দেশ ট্রাভেলসের একটি কোচে আইইডিসিআরে চিকিৎসক আকতারুজ্জামান সৈকত ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন। কিন্তু সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অনুযায়ী প্রতিটি বাসে মোট সিটের অর্ধেক সংখ্যক যাত্রী পরিবহন করবে। সে হিসেবে দেশ ট্রাভেলসের ওই বাসে ৩৬টি আসনের বিপরীতে ১৮জন যাত্রী থাকার কথা।

কিন্তু স্বাস্থ্যবিধি না মেনে বাসটিতে ৩০জন যাত্রী পরিবহন করা হয়। অথচ সরকারের নির্ধারিত ৬০শতাংশ হারে বাসের ভাড়াও আদায় করা হয় যাত্রীদের কাছ থেকে। এঘটনায় তিনি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন। বৃহস্পতিবার উভয়পক্ষে উপস্থিতিতে রাজশাহী বিভাগীয় কার্যালয়ে শুনানিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় দেশ ট্রাভেলস কর্তৃপক্ষকে ১০হাজার টাকা জরিমানা করা হয়।

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top