রাবি সায়েন্স ক্লাবে উজান পাখির চোখ কবিতাগ্রন্থের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৩২; আপডেট: ২১ জুন ২০২৪ ০৪:৫৫

ছবি: সংগৃহীত

সূর্য ডোবার ক্ষণ ঘনিয়ে এসেছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তখন উচ্ছ্বল চঞ্চলতা। একুশে ফেব্রুয়ারি উদযাপনের প্রস্তুতি। প্যারিস রোড এবং ডক্টর মুহম্মদ শহীদুল্লাহ্ কলাভবনের সামনের চা দোকানগুলো বেশ জমজমাট। সবচেয়ে আনন্দ মুখর হয়ে উঠেছিলো রাজশাহী বিশ্ববিদ্যালয় বুদ্ধিজীবী চত্ত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের আয়োজনে চলছে বইমেলা।

বিশ্ববিদ্যালয়ের স্বপ্নবাজ তারুণ্যের উচ্ছ্বাসে মুখরিত পুরো চত্ত্বর। ছোট্ট পরিসরে তৈরি করা হয়েছে সদ্যপ্রকাশিত গ্রন্থের মোড়ক উন্মোচন মঞ্চ।

সন্ধ্যার একটু আগেই শুরু হলো মোড়ক উন্মোচন পর্ব। উন্মোচিত হলো কবি ও গবেষক এবং রাবি প্রফেসর ড. মাহফুজুর রহমান আখন্দ'র সদ্য প্রকাশিত উজান পাখির চোখ কবিতাগ্রন্থের। অতিথি ছিলেন বিশিষ্ট লেখক ও মনোবিজ্ঞানী রাবির সাবেক প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. নূরুল্লাহ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ রফিকুল ইসলাম, রাবি সায়েন্স ক্লাবের উপদেষ্টা প্রফেসর ড. তারিকুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন সায়েন্স ক্লাবের সভাপতি আবিদ হাসান।

মোড়ক উন্মোচিত অন্যান্য গ্রন্থসমূহ হচ্ছে, প্রফেসর বিধান চন্দ্র দাস প্রণীত বায়োএথিক্স, বাদশাহ আলম ও মো: আব্দুল্লাহর বিবিধ সম্ভার, শিহাবুল ইসলাম এর হঠাৎ সন্ধ্যা নামে এবং শিহাবুল ইসলাম এর পূর্ব চতুর্দশী।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top